• বুধবার, ২২ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ৭ প্লাটুন বিজিবি সদস্য নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন

জালিয়াতির মামলা থেকে রেহাই পেয়ে ভৈরব পৌর মেয়র ও কাউন্সিলরদের বিরুদ্ধে মামলা দিলেন এক প্রতারক

২০১৭ সালের ২০ সেপ্টেম্বর ভৈরব পৌরসভার ওয়ারিশান সনদপত্র জালিয়াতির ঘটনায় গ্রেফতার হওয়ায় মো. তাবারুক হোসেন। - ফাইল ফটো

জালিয়াতির মামলা থেকে রেহাই পেয়ে
ভৈরব পৌর মেয়র ও কাউন্সিলরদের
বিরুদ্ধে মামলা দিলেন এক প্রতারক

# মিলাদ হোসেন অপু :-

ভৈরব পৌরসভার ওয়ারিশান সনদপত্র জাল করা ব্যক্তি মো. তাবারুক হোসেন এর মিথ্যা ও বানোয়াট মামলায় আসামি হলেন, পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান, পৌরসভার ৩ কাউন্সিলরসহ ১১ জন। গত ২২ নভেম্বর কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত নং-২ এ মামলা দায়ের করেন। মামলায় অন্যান্য আসামিরা হলেন, ভৈরব পৌরসভার প্রধান সহকারী মোহাম্মদ ইমাম হোসেন, পৌর শহরের চণ্ডিবের এলাকার মৃত আব্দুল কাদির মিয়ার ছেলে মো. জিল্লুর রহমান, মৃত আ. ছাত্তার মিয়ার ছেলে মো. বাদল মিয়া, মৃত আব্দুল হেকমত আলীর ছেলে মো. লিয়াকত মিয়া, মৃত ইয়াছিন আলীর ছেলে আব্দুল হেকিম মিয়া, ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. আল আমিন, ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. দ্বীন ইসলাম, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. হাবিবুল্লাহ নিয়াজ ও ভৈরব থানার এসআই মাজহারুল ইসলাম।
বাদীর এজাহার সূত্রে জানা গেছে, একটি ওয়ারিশান সনদপত্র জালিয়াতির ঘটনায় ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর বাদী তাবারুক হোসেনকে আসামিরা তার বাড়ি থেকে পৌরসভায় ডেকে এনে তাকে পুলিশে সোপর্দ করেন পৌর মেয়র। পরে পৌরসভার প্রধান সহকারী ইমাম হোসেন তার বিরুদ্ধে মামলা দিলে তাকে কারাগারে পাঠায় পুলিশ। তারপর বাদী দুই মাস ১৭ দিন জেল খাটার পর হাইকোর্ট থেকে জামিন পেয়ে জেল থেকে মুক্তি পায়। এ মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় চলতি বছরের ১২ জানুয়ারি তাবারুক হোসেনকে মুক্তি দিয়ে আদালত মামলাটি খারিজ করে দেন। তারপর করোনার কারণে বিলম্ব হলেও বাদী তাবারুক হোসেন ২৬ নভেম্বর বৃহস্পতিবার কিশোরগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-২ এ মানহানি মামলা করেন। বাদীর অভিযোগ, পৌর মেয়র অন্যান্য আসামিদের সহযোগিতায় তাকে বাড়ি থেকে ডেকে এনে পুলিশে সোপর্দ করে। মিথ্যা মামলা দিয়ে জেলে দেয়াসহ তার মানসম্মান ক্ষুন্ন করে।সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, তাবারুক হোসেন একজন চিহ্নিত খারাপ প্রকৃতির লোক। সে এলাকায় বিভিন্নভাবে মানুষকে হয়রানি করে থাকে। ২ কোটি টাকার মানহানি মামলা করার বিষয়ে এলাকাবাসী জানান, সে এত টাকার মানহানি মামলার দৃষ্টতা দেখায় কিভাবে? তাবারুক হোসেন একটি সমবায় সমিতির সদস্য ও এলাকার জামে মসজিদের পরিচালনা পর্ষদের সিনিয়র সহ-সভাপতি। তার ভিটি বাড়ি ছাড়া কিছুই নেই। এ রকম একজন সহায় সম্বলহীন ব্যক্তি হয়ে ২ কোটি টাকার মানহানি মামলা করতে পারে না।
এ বিষয়ে মো. জিল্লুর রহমান বলেন, তাবারুক হোসেন একজন প্রতারক, মামলাবাজ, চিটার প্রকৃতির লোক। তার বিরুদ্ধে এলাকায় বিভিন্নভাবে মানুষকে হয়রানি করার অভিযোগ রয়েছে। সে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কোন তোয়াক্কা করে না। পৌর শহরের চণ্ডিবের এলাকার মৃত আব্দুল ছাত্তার মিয়ার ছেলে ফারুক মিয়া একজন ভ্যান চালক ও সহজ সরল ব্যক্তি। ফারুক কিশোরগঞ্জ জেলে থাকা অবস্থায় আদালতের মাধ্যমে তাবারুক হোসেন ফারুকের বাড়ির মালামাল ও সম্পত্তি ক্রোক করার জন্য নোটিশ পাঠান। ওই সময় আমি সেখানে উপস্থিত ছিলাম। সে নোটিশ আমি হাতে নিয়ে দেখতে পাই পৌরসভা থেকে দেয়া ওয়ারিশান সনদপত্রটিতে গড়মিল রয়েছে। এতে আমার সন্দেহ হলে আমি পৌর মেয়রের শরণাপন্ন হই। তখন মেয়র নিজের স্বাক্ষরটিও নকল দেখতে পান। পরে তাবারুক হোসেনকে পৌরসভায় ডাকা হলে সে সত্যতা শিকার করে। ওয়ারিশান সনদপত্র জালিয়াতির দায়ে পৌর মেয়র ভৈরব থানা পুলিশের হাতে তাবারুক হোসেনকে সোপর্দ করেন এবং একটি জালিয়াতি মামলা করেন। মামলা নং-২৫। তবে এ মামলা করার পর কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে পৌর কর্তৃপক্ষ ও মামলার স্বাক্ষীগণকে এ পর্যন্ত কোন নোটিশ দেয়নি। বিগত চলতি বছরের ১২ জানুয়ারি স্বাক্ষীর অভাবে মামলাটি বাতিল করে। যার কারণে আইনের ফাঁকে তাবারুক হোসেন মামলা থেকে খালাস পান। প্রতারক তাবারুক হোসেন খালাস হয়ে আসার পর পৌর মেয়রসহ ১১ জনের বিরুদ্ধে মিথ্যা মানহানি মামলা দায়ের করেন।
এদিকে মামলার আসামি বাদল মিয়া জানান, ফারুক মিয়া পেশায় একজন ভ্যান চালক। সে দীর্ঘদিন তাবারুক হোসেনের মাছের ব্যবসা প্রতিষ্ঠানে ভ্যান চালক হিসেবে কর্মরত ছিল। তাবারুক হোসেনের মাছের ব্যবসা প্রতিষ্ঠানে দিন দিন লোকসান হওয়ায় এক সময় ব্যবসা প্রতিষ্ঠান ছেড়ে দিতে হয়। পরে দেনার ভার ফারুক মিয়ার উপর পড়ে। সহায় সম্বলহীন ফারুক মিয়াকে বিভিন্নভাবে হয়রানি করতে থাকে। এক সময় নিরীহ ও অশিক্ষিত হওয়ার সুবাধে ফারুকের বিরুদ্ধে মিথ্যা ও টাকা আত্মসাতের অভিযোগ এনে মামলা ঠুকে দেন বাজিতপুর চৌকীতে। ওই মামলায় ফারুককে দোষী সাব্যস্ত করে ১ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩ হাজার টাকা জরিমানা করে বাজিতপুর সিনিয়র সহকারী জজ আদালত। ফারুক জেলে থাকার সুবাদে তাবারুক হোসেন তার পরিবারের ওয়ারিশান সনদপত্র জাল করে আদালত থেকে বাড়ি ও মালামাল ক্রোক করার নির্দেশ নেন।
ভৈরব থানার এসআই মাজহারুল ইসলাম জানান, তৎকালীন ওসির নির্দেশ পেয়ে আমি পৌরসভায় যাই। সেখানে গেলে মেয়র সাহেব তাবারুক হোসেনকে আমার হাতে তুলে দেন। পরে তার বিরুদ্ধে পৌর কর্তৃপক্ষ মামলা করেন। এতে আমি দায়িত্ব পালন করেছি মাত্র।
মামলার বাদী তাবারুক হোসেনকে নিয়ে ভৈরব পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. আল আমিন জানান, ঠিক নির্বাচনের আগ মুহুর্তে প্রতারক তাবারুক হোসেন একটি কুচক্রিমহলের সহায়তায় পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের ভোটারদের কাছে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্য একটি মানহানি মামলা দায়েরের পায়তারা করছে। তবে পৌরসভার পক্ষ থেকে তাবারুক হোসেন এর নামে যে প্রতারণা মামলাটি দায়ের করা হয়েছিল সে বিষয়ে আদালত আমাদের এবং স্বাক্ষীদেরকে কোন ধরণের নোটিশ না করেই মামলাটি খারিজ করে দিয়েছেন। এতে আমরা বিস্মিত ও হতভম্ব।
২নং ওয়ার্ড কাউন্সিলর দ্বীন ইসলাম বলেন, এই মামলার বিষয়ে আমি কোন কিছু জানিনা। সে আমাকে কেন এ মামলায় জড়ালো আমার বোধগম্য নয়।
এ বিষয়ে মামলার বাদী তাবারুক হোসেন বলেন, পৌর ৮নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুল্লাহ নিয়াজ আমাকে ফোনে ডেকে নিয়ে পৌরসভার কার্যালয়ে উপস্থিত করেন। এ সময় পৌর মেয়র অ্যাড. ফখরুল আলম আক্কাছ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর আল আমিন ভৈরব থানা পুলিশে খবর দিয়ে আমাকে জেল হাজতে প্রেরণ করেন। আমাকে দীর্ঘদিন জেল খাটিয়ে তারা মানহানি করেছে। মানহানির ক্ষতিপূরণ বাবদ আমি ২ কোটি টাকার মামলা দায়ের করেছি। ২নং ওয়ার্ড কাউন্সিলর দ্বীন ইসলাম ও কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান ক্ষমতার অপব্যবহার করে ওইদিন আমাকে জেলে পাঠানোর বিষয়ে জড়িত ছিল।
কিশোরগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান বলেন, আমি ভৈরব পৌরসভার কেউ না। আবার ঘটনার বিষয়েও আমি অবগত নই। তবে ঘটনার দিন মেয়রের কক্ষে ছিলাম বলেই তাবারুক হোসেন আমাকে এ মামলায় জড়িয়ে দিয়েছে।
এ বিষয়ে পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাড. ফখরুল আলম আক্কাছ বলেন, পৌরসভায় তাবারুক হোসেন উপস্থিত থেকে স্বাক্ষর জাল করার বিষয়টি স্বীকার করে। বিষয়টি প্রমাণিত হওয়ায় আমি আইনগত ব্যবস্থা নিয়েছিলাম। তাবারুক হোসেনকে মানহানি করার কোন উদ্দেশ্যই আমার ছিল না। যেহেতু তাবারুক হোসেন আমার স্বাক্ষর জাল করে পৌর এলাকার একজন মানুষকে মামলা দিয়ে ফাঁসানোর চেষ্টা করছে তাই বিচারক হিসেবে আমি আইনের আশ্রয় নিয়েছি। এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, পৌর কাউন্সিলরদের কেন মামলার আসামি করা হয়েছে তা আমার জানা নেই। তাছাড়া পৌরসভার পক্ষ থেকে মামলাটি যে দায়ের করেছিলেন পৌরসভার প্রধান সহকারী মোহাম্মদ ইমাম হোসেন। তিনি বিগত ২ বছর আগে ভৈরব থেকে বদলী হয়ে অন্যত্র চলে গেছেন। তার অনুপস্থিতিতে কিভাবে মামলাটি খারিজ হয়ে গেছে তাও আমরা জানিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *